Chakla Dham Loknath Baba Mandir | চাকলা ধামের লোকনাথ বাবার মন্দির

Chakla Dham, শ্রী শ্রী বাবা লোকনাথের কৃপা ধন্য পূর্ণস্থান চাকলার লোকনাথ বাবার মন্দির, প্রান্তিক সবুজ গ্রামের মধ্যে দিয়ে একে বেকে চলে যাওয়া রাস্তার দুই ধারে সবুজে নিবিড় প্রকৃতি ও ফসলের মাঠ সত্যি খুবই অসাধারণ সুন্দর।

খুবই বড় আয়তনের এই মন্দিরে প্রতিদিন হাজারো ভক্তের আগমনে সবসময় পূর্ণ থাকে। লোকনাথ বাবার চরণে পূজা অর্পণ করার জন্য বহু দুর দূরান্ত থেকে মানুষ ছুটে আসেন এখানে। মন্দিরের পরিবেশ ও প্রকৃতি সত্যি মনে ভক্তি ও ভাব আবেগের জন্ম দেয়।

মূল মন্দিরে শ্রী শ্রী বাবা লোকনাথের বিগ্রহে নিত্য পূজা হয়, আগতো ভক্তরা মন্দির প্রাঙ্গনে অবস্থিত বেশ কিছু পূজা সামগ্রী বিক্রয় স্টল থেকে পূজার উপকরণ সংগ্রহ করে পূজা দিতে পারেন। তার পাশেই রয়েছে দুই তলা উঁচু খুবই বড় আয়তনের নাট মন্দির, নাটমন্দিরটি কারুকার্যে খুবই আকর্ষণীয়।

chakla dham loknath baba mandir

Chakla Dham, বাবা লোকনাথের মূল মন্দির লাগোয়া নাটমন্দিরে উপরে ওঠার জন্য দুইপাশে দুটি প্রশস্ত সিড়ি এবং তার পাশে খুবই বড় আকারের দুইটি গভীর মূর্তি বসানো রয়েছে, যা দেখতে খুবই সুন্দর। দর্শনার্থীরা এই মন্দিরে বসে বাবার আরাধনা করতে পারে।

মন্দিরের সামনে একটি খুবই প্রশস্ত সবুজ মাঠ রয়েছে, মাঠের চারিদিকে খুবই পুরোনো ও বড় আকারের আম গাছ রয়েছে। অনেকে সেখানে বসে অপেক্ষা করেন।

Chakla Dham অন্নপ্রাসন তিথিতে বিশেষ পূজার ব্যবস্থা আছে

বিশেষ বিশেষ পূর্ণ তিথিতে এই মন্দিরে ভক্তদের আগমন সত্যি দেখার মতো। চাকলা মন্দিরে প্রতি মাসের অন্নপ্রাসন তিথিতে মন্দিরে বিশেষ পূজার ব্যবস্থা আছে। বাবা মায়েরা তাদের সন্তানকে সাথে নিয়ে সকালে মন্দিরে আসেন।

অন্নপ্রাসন পূজার কুপন সংগ্রহ করে সকলে অপেক্ষা করেন সকাল ১১ টার পরে পূজা আরম্ভ হয়। পূজা শেষে সকল কুপন সংগ্রহকরি বাবা মায়েরা লাইনে দারিয়ে পূজার প্রসাদ সংগ্রহ করে নাটমন্দিরে অপেক্ষা করেন। মন্দিরের পুরোহিত সকল বাচ্ছাদের মুখে করুণাময় বাবা লোকনাথের পূজার অন্য তুলে দেন।

বাবা লোকনাথের আবির্ভাব ও তিরোধান তিথির পূজা মহা ধুমধামের সাথে আয়োজন হয়ে থাকে। তখন এতবড় আয়তনের মন্দিরে ভক্তদের স্থান সংকুলান হয় না।

Read More:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here