ডোনাল্ড ট্রাম্প এর জীবনী | Donald Trump Biography in Bengali

Donald Trump Biography in Bengali

ডোনাল্ড ট্রাম্প তিনি আমেরিকার ইতিহাসের সবথেকে ধনী রাষ্ট্রপতি ২০১৭ সালে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার সময় তার মোট সম্পত্তির পরিমান ছিল ৩.৭ বিলিয়ন ডলার।

পূর্বে এই খেতাব ছিল আমেরিকার রাষ্ট্রপতি জর্জ ওয়াশিংটন এর কাছে ডোনাল্ড ট্রাম্প রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার পূর্বে তিনিই ছিলেন আমেরিকার ধনীতম রাষ্ট্রপতি। তবে ট্রাম্পের সম্পত্তি প্রায় ছয় গুন্ বেশি।

Donald Trump Biography in Bengali

ডোনাল্ড ট্রাম্পের জন্ম ১৪ june ১৯৪৬ সালে আমেরিকার নিউ ইয়র্ক শহরে হয়েছিল। ট্রাম্পের পিতার নাম ফ্রেড ট্রাম্প ও মায়ের নাম ম্যারি অ্যান ম্যাকলেওড। তার পিতা ফ্রেডরিক ট্রাম্প ছিলেন নিউ ইয়র্ক সিটির একজন বিখ্যাত রিয়েল এস্টেট ব্যাবসায়ী।

শিক্ষা জীবন

ডোনাল্ড ট্রাম্প ছোট থেকেই পড়াশোনায় খুবই উদ্দীপ্ত ছিলেন তার পিতা মাতা তাকে মাত্র ১৩ বছর বয়সে নিউয়ার্ক মিলিটারি একাডেমী তে এডমিট করে দেন যাতে তার মধ্যে পড়াশোনার পাশাপাশি অনুশাসন আসে। সেখানে পড়াশোনার পাশাপাশি ট্রাম্প খেলাধুলায় ও নাম করেন ও এথলেটিক হন।

১৯৬৪ সালে ট্রাম্প গ্রাজুয়েট করেন ততোদিনে তিনি একজন ষ্টার এথলেটিক হিসেবে খেতাব অর্জন করেন। এরপর তিনি Fordham University তে দুই বছর অধ্যায়ন করেন ও Wharton School of Finance এডমিশন নেন সেখানে ১৯৬৮ সালে তিনি Economics এ ডিগ্র প্রাপ্ত করেন।

পারিবারিক জীবন

ডোনাল্ড ট্র্যাম্প তিন বিবাহ করেন তার প্রথম পত্নী ছিলেন ইভানা যিনি পূর্ব অলেম্পিক খেলোয়াড় ছিলেন ১৯৭৭ সালে তাদের বিবাহ হয় ও ১৯৯১ সালে তাদের বিবাহ বিচ্ছেদ হয়ে যায়, তার দ্বিতীয় বিবাহ হয় মারল সাথে ১৯৯৩ সালে মারল পেশায় ছিলেন একজন অভিনেত্রী তাদের এই একত্রিত জীবন ১৯৯৯ সালে বিবাহ বিচ্ছেদের মাধ্যমে ভেঙে যায়।

ট্রাম্প তার তৃতীয় বিবাহ সম্পন্ন করেন ২০০৫ সালে তার বর্তমান পত্নী মেলানিয়ার সাথে, মেলানিয়া একজন পরিচিত মডেল ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট হওয়ার পরে মেলানিয়া হয়েছিলেন আমেরিকার ফার্স্ট লেডি ও হোয়াইট হাউস এ ডোনাল্ড ট্রাম্পের সঙ্গী।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্পের জীবনে সবথেকে গৌরবের দিনটি ছিল যেদিন তিনি পৃথিবীর সবচাইতে ধনী ও শক্তিশালী দেশের প্রেসিডেন্ট নির্বাচনে বিপুল জনপ্রিয়তার সাথে নির্বাচনে জিতে ছিলেন।

প্রেসিডেন্ট ট্রাম্প নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেটিক প্রার্থী হিলারি ক্লিনটনকে পরাজিত করেন হিলারি ক্লিনটন ছিলেন আরেক জনপ্রিয় মার্কিন রাষ্ট্রপতি বিল ক্লিনটন এর পত্নী। হিলারি ক্লিনটনের বিপুল জনপ্রিয়তা তাকে ও আত্মবিশ্বাসী করে তুলেছিল নির্বাচনে জয়ের পক্ষে। এমনকি মিডিয়ার আলোড়ন ও ছিল হিলারির পক্ষেই। কিন্তু সব সমীক্ষা ও নিরীক্ষার ফল ভুল প্রমাণিত করে মার্কিন দেশে ইতিহাস গড়েন ধর্ণাঢ্য ব্যাবসায়ী ও আমেরিকার ইতিহাসের সবচাইতে ধোনি রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প।

Read More

Stephen Hawking Biography in Bengali

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here