মাইকেল জ্যাকসন এর জীবনী | Michael Jackson Biography in Bengali

Michael Jackson Biography in Bengali

ইতিহাসের সবচাইতে জনপ্রিয়ও সম্মানীত সংগীতশিল্পী Michael Jackson আমেরিকান গায়ক, শিল্পী, গান লেখক, ডান্সার তিনি বিশ্বের পপ সংগীতের সম্রাট তাকে বিংশ শতাব্দীর সেরা পপ সংগীতশিল্পী বলে মানে সারাবিশ্বের সকল সংগীতপ্রাণ মানুষ।

সম্মাননা পুরস্কার – Michael Jackson Award

তার অর্জিত সম্মাননা অ্যাওয়ার্ড এর মধ্যে রয়েছে ছয়টি ব্রিট অ্যাওয়ার্ড, 5 টি গ্র্যামি অ্যাওয়ার্ড পুরস্কার, একটি গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড এবং 39 টি গিনেস ওয়ার্ল্ড রেকর্ড, “সর্বকালের সবচেয়ে সফল বিনোদনকারী” সহ।

মাইকেল জ্যাকসন এর মৃত্যুর রহস্য

২০০৯ সালের ২৫ জুন মাইকেল জ্যাকসন মৃত্যু বরণ করেন তার নিজের বিলাসবহুল বাড়িতে রাতে ঘুমাতে যাওয়ার সময় তিনি ছিলেন সম্পূর্ণ সুস্থ কিন্তু সকালে তার ঘুম থেকে উঠতে দেরি হওয়ায় তার নিরাপত্তার দায়িত্বে থাকা আধিকারিকরা দরজা খুলে তাকে বিছানায় মৃত অবস্থায় দেখতে পান।

দীর্ঘ্য বছরের তদন্তের পরে এটি প্রমাণিত হয়েছে তার ডাক্তার তাকে যে পেইন কিলার ঔষধ দিয়েছিলেন সেটি ছিল অধিক মাত্রার, এই ভুলের জন্য তার চিকিৎসক আমেরিকান ডাক্তার ডাঃ কনরাড মারোকে মার্কিন আদালত চার বছরের কারাদণ্ড দেয়া।

মৃত্যু সংবাদে অচল হয়ে পড়ে ইন্টারনেট

মাইকেল জ্যাকসনের মৃত্যুর খবরে সারা পৃথিবীর নিউজ মিডিয়া ওয়েবসাইট ও সার্চ ইঞ্জিন কয়েক ঘণ্টার জন্য ক্রাশ করে যায় কারণ বিপুল পরিমাণ মাইকেল জ্যাকসন এর ভক্তরা সারা পৃথিবীর বিভিন্ন স্থান থেকে মাইকেল জ্যাকসনের মৃত্যুর সংবাদ মেনে নিতে পারেননি এটি সত্যি কিনা জানার জন্য তারা বিভিন্ন সার্চ ইঞ্জিনের সার্চ করতে থাকে মাইকেল জ্যাকসন নামে।

বন্ধ হয়ে যায় গুগোল

পৃথিবীর সবথেকে বড় সার্চ ইঞ্জিন গুগল মাইকেল জ্যাকসনের মৃত্যুর সংবাদ প্রচারের পরে মাইকেল জ্যাকসনের নামে পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে সার্চ এতটাই বেড়ে যায় যে তারা মনে করে কোন ভাইরাসের অ্যাটাক হয়েছে তাই তারা প্রায় আধাঘণ্টা তাদের সার্চ ইঞ্জিন বন্ধ রাখতে বাধ্য হয় এই ঘটনাটি ইন্টারনেট দুনিয়ায় একটি রেকর্ড মনে হয়।

ভেঙে পড়ে ঊইকিপিডিয়া ওয়েবসাইট

মাইকেল জ্যাকসনের মৃত্যু সংবাদ প্রচার হওয়ার পরে লাখো লাখো মানুষ ঊইকিপিডিয়া তে মাইকেল জ্যাকসন এর বায়োগ্রাফি পড়ার জন্য  সাইট ভিজিট করেন উইকিপিডিয়া কর্তৃপক্ষ জানায় প্রতি ঘণ্টায় প্রায় 12 লাখেরও বেশি ভিজিটর তাদের সাইটে ভিজিট করেন শুধুমাত্র মাইকেল জ্যাকসন বায়োগ্রাফি পেজটিতে আর এই বিপুল পরিমাণ চাপ সামলাতে না পেরে উইকিপিডিয়া ওয়েবসাইট সাময়িক সময়ের জন্য ক্রাশ করে যায়| উইকিপিডিয়ার ইতিহাসে এরকম ঘটনা ও এত পরিমান ভিজিটরদের চাপ একটি রেকর্ড তৈরি করে।

সোশ্যাল মিডিয়া 

সোশ্যাল মিডিয়ার বিভিন্ন ওয়েবসাইট ফেইসবুক টুইটার ও বিভিন্ন নিউজ সাইটে মানুষের আনাগোনা এতটাই বেড়ে যায় যা একটি রেকর্ড পরিমাণ তথ্য অনুযায়ী মাইকেল জ্যাকসনের মৃত্যুর দিন স্বাভাবিকের থেকে প্রায় কুড়ি থেকে 25 গুণ অধিক মানুষ ইন্টারনেট ব্যবহার করেন শুধুমাত্র মাইকেল জ্যাকসনের মৃত্যুর সংবাদ টি জানার জন্য আসলে কোনো মানুষই বুঝে উঠতে পারেননি মাইকেল জ্যাকসনের এই সংবাদটি সত্যি।

মাইকেল জ্যাকসন এতটাই জনপ্রিয় একজন ব্যক্তিত্ব ছিলেন যে টুইটারে প্রতি মিনিটে 50 হাজারেরও অধিক টুইট মাইকেল জ্যাকসন কে নিয়ে সেদিন করা হয়েছিল মানুষের অন্তরের ভালোবাসার মানুষ এই মাইকেল জ্যাকসন এত তাড়াতাড়ি তাদের ভক্তদের কাছ থেকে বিদায় নেবেন সেটি কেউই আশা করেননি তাই তারা একাধিকবার ইন্টারনেটে সার্চ করেছেন যাতে এই সংবাদটি মৃত্যু হয় ও তারা তাদের ভালোবাসার মানুষ পপ সম্রাট মাইকেল জ্যাকসনের আবার সান্নিধ্য পান বন্ধুরা এটাই হচ্ছে ভালোবাসা এটাই হচ্ছে ভালোবাসা ছড়িয়ে দেওয়া র প্রতিদান।

Read More

Stephen Hawking Biography in Bengali

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here