Mr Bean Biography in Bengali | মিস্টার বিন জীবনী

Mr Bean Biography in Bengali

মিস্টার বিন একজন এমন কৌতুক অভিনেতা যাকে উনিশ শতাব্দীর শেষের সময় থেকে আজকের সময় অব্দি পৃথিবীর সকল মানুষ ছোট কিংবা বড়ো সকলে ভালোবাসে। মিস্টার বিন দুনিয়াকে প্রমান করে দেখিয়েছেন কমেডি করার জন্য শুধু মিষ্টি কথার প্রয়োজন হয়না। আসল কমেডি সেটাই যা কোনো কিছু না বলেও মানুষকে হাসায়।

অন্যান্য সফল ও কিংবদন্তী মানুষগুলির মতই মিস্টার বিনকে তার ভিতরের প্রতিভাকে আবিষ্কার করার পরে সেটা সকলের সামনে প্রমান করতে ও প্রসংশা অর্জনে নিরলস পরিশ্রম করতে হয়েছে।

Mr Bean Biography in Bengali
MR. BEAN

Mr Bean নামে বহুল পরিচিত এই মানুষটির বাস্তবিক নাম কিন্তু রোয়ান অ্যাটকিনসন (Rowan Atkinson) অভিনয় জীবনে Mr Bean নামক সিরিজ ধারাবাহিকে অভিনয়ের ও ব্যাপক জনপ্রিয়তায় তার পারিবারিক নামের থেকে মিস্টার বিন নামে তিনি বেশি জনপ্রিয়।

মিস্টার বিন, ৬ জানুয়ারি ১৯৫৫ সালে ইংল্যান্ডে জন্মগ্রহণ করেন। মিস্টার বিনের চার ভাই ছিল এবং অনেকে এটাও বলতে যে মিস্টার বিনের একটি যমজ ভাই আছে একই রকম দেখতে। কিন্তু এর কোন প্রমান এখনো পাওয়াযায়নি এটি মানুষের শুধুই কল্পনা ছিল।

Mr Bean real life

আপনারা অনেকেই মনে করবেন মিস্টার বিন বাস্তব জীবনে একই রকম হাসিখুশি ও কমেডি করতে ভালবাসতেন কিন্তু বাস্তব ছিল তার সম্পূর্ণ বিপরীত। ছোটবেলা থেকেই সঠিক ভাবে কথা বলতে না পাড়ার জন্য মিস্টার বিন তার অনুভূতি স্ক্রেচ একে প্রকাশে বেশি আনন্দ পেতেন।

মিস্টার বিন বাস্তব জীবনে একজন উচ্চ শিক্ষিত মার্জিত সল্প ভাষী মানুষ। তিনি অক্সফোর্ড ইউনিভার্সিটি থেকে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং ডিগ্রী প্রাপ্ত করেন।

অক্সফোর্ড উনিভার্সিটিতে অধ্যায়ন কালে মিস্টার বিনকে বলা হয়েছিল একটি ড্রামা তৈরী করার জন্য এবং সকলের সামনে অভিনয় করার জন্য। কারণ তার লেখার প্রতি তেমন আগ্রহ ছিলনা। এই পরিস্থিতিতে মিস্টার বিন আয়নার সামনে বিভিন্ন অঙ্গ ভঙ্গি করতে থাকেন এবং সেটাই সকলের সামনে উপস্থাপনা করার মনস্থির করেন।

তার উপস্থাপনা সকলের কাছে এতটাই ভাল লাগেজে এই ঘটনা পরবর্তীতে তাকে অভিনয়ের জগতে আসতে আগ্রহ প্রদান করে। আর মিস্টার বিন চরিত্রে অভিনয় করার পরে সকলে তাকে চরিত্রের আসল মানুষ মিস্টার বিন ভাবতে শুরু করেন। তার আসল নামটি শুনলে অধিকাংশ মানুষ চমকিত হয় কারণ তারাযে তাকে মিস্টার বিন নামে চেনে।

আপনারা সকলেই জানেন ১৯৯০ সালের মধ্যে মাত্র ১৪ টি মিস্টার বিন সিরিজ রিলিজ হওয়ার পরে আর কোনো সিনেমা এখনও আসেনি। Bean নামে তার দুইটি মুভিও মুক্তিপায় সেইসময় এই দুইটি মুভি তখন ৭০০ মিলিয়ন এর অধিক মুনাফা অর্জন করে।

Mr Bean Family Life

মিস্টার বিন অভিনয় চলাকালীন তার প্রোডাক্টনের মেকআপ আর্টিস্ট সুনেত্রা শাস্রী (Sunetra Sastry) সাথে ডেটিং করেন এবং কিছু বছর পরে ১৯৯০ সালে তারা বিবাহো আবদ্ধ হয়। তবে ২০১৫ সালে তাদের মধ্যে কোন এক কারণে বিবাহ বিচ্ছেদ হয়েযায়। তাদের ঘরে তিন সন্তান আছে যাদের সম্পর্কে মানুষ খুব কম জানে।

আপনাদের বলেরাখি ছোটবেলা থেকেই মিস্টার বিনের গাড়ির প্রতি খুবই আকর্ষণ ছিল আজ মিস্টার বিনের কাছে দুনিয়ার সকল সুন্দর ও দামি দামি গাড়ি আছে তার শখের কারণেও তিনি খবরের শিরোনামে আসেন।

কিছু বছর আগে একবার মিস্টার বিনকে প্রশ্ন করা হয়েছিল মিস্টার বিন চরিত্র কি কখন আর আসবেনা? জবাবে তিনি বলেন খুব তাড়াতাড়ি আবার মিস্টার বিন চরিত্র নতুন করে টিভির পর্দায় মানুষ দেখতে পাবেন।

আপনাদের যদি Mr Bean Biography in Bengali এই লেখাটি ভাললাগে তাহলে অনুগ্রহ করে আপনার সকল প্রিয় মানুষের সাথে শেয়ার করে নেবেন। সোশ্যাল মিডিয়া শেয়ার লিংক নিচে দেয়া আছে।

Read More:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here