New York City Facts | নিউ ইয়র্ক শহরের অজানা আকর্ষনীয় তথ্য জানুন

New York City আমেরিকার এমন একটি শহর যা হলিউড এর ম্যাক্সিমাম ফিল্ম এ দেখতে পাওয়া যায় কারণ এর বিল্ডিং, সুন্দর লোকেশন, ও উঁচু উঁচু স্কাই স্ক্রাপের যা ফিল্ম মেকার দের আকর্ষণ করে।

লক্ষ রাখবেন নিউ ইয়র্ক আমেরিকার একটি অঙ্গ রাজ্য যার রাজধানী নিউ ইয়র্ক সিটি, এই শহর বিনোদনের জন্য খুবই বিখ্যাত একটি শহর।

১৭৮৯ সালে নিউ ইয়র্ক শহরকে আমেরিকার রাজধানী শহর করাহয় কিন্তু নিউ ইয়র্ক মাত্র এক বছর আমেরিকার রাজধানী শহর ছিলো পরে ওয়াশিংটন ডিসি শহরকে রাজধানী করাহয়।

Times Square New York City
Times Square, NYC

Statue of Liburty নিউ ইয়র্ক শহরের প্রধান নিদর্শন ও আমেরিকার জাতীয় মনুমেন্ট বা জাতীয় প্রতীক, এটি নিউ ইয়র্ক শহরের সমুদ্র তটে লিবার্টি আইল্যান্ড এ অবস্থিত।

সারা বছর এখানে বিভিন্ন দেশের ৩৫ লক্ষ মানুষ আসেন এই মহান মূর্তিটিকে দেখার জন্য।

এই স্ট্যাচু অফ লিবার্টি মূর্তিটি রোমান দেবী লিবার্ডস এর, ফ্রান্স September 1875 সালে আমেরিকাকে তাদের মিত্রতার উপহার সরূপ নির্মাণ করে বা উপহার দেয়।

বন্ধুরা নিউ ইয়র্ক স্বাস্থ দপ্তরের হিসেব মোতে এখানে যত মানুষ হত্যার শিকার হয় তারথেকে অধিক মানুষ আত্মহত্যা করে, যার আবার অধিকাংশ মহিলা।

পিজ্জা খাওয়া নিউ ইয়র্ক শহরবাসীর এতোটাই অধিক জনপ্রিয় যে পুরা নিউইঅর্ক শহরে ১৬০০ টির ও অধিক শুধু পিজ্জা রেস্টুরেন্ট আছে।

বন্ধুরা নিউ ইয়র্ক শহরে একটি এমন গগন চুম্বী ইমারত বা স্কাই স্ক্র্যাপার আছে জেটিতে কোনো জানালা রাখা হয়নি। ভাবাহয় পরমাণু হামলার আশঙ্কা থেকেই এটি নির্মাণ করা হয়েছে।

মহান বিজ্ঞানী আলবার্ট আইনস্টাইনকে আপনারা মোটামুটি সবাই জানেন, এই বিজ্ঞানীর চোখ দুটি নিউ ইয়র্ক এর কোনো এক ল্যাবরোটারী তে এখনো সংরক্ষণ করে রাখা আছে।

দক্ষিণ মেরুতে প্রতিবছর যত গুন বরফ পরে আমেরিকার নিউ ইয়র্ক
শহরে প্রতিবছর তার থেকে পনেরো পার্সেন্ট বেশি বরফ পরে। তাই শীতেরসময় এখানে ট্রেনের লাইনে আগুন জ্বালাতে হয় বরফ গলানোর জন্য।

পৃথিবীতে যদি কোনো জায়গায় ভাবা হয় যেখানে মানুষ সবথেকে বেশি ভাষায় কথা বলা হয় তাহলো প্রথমেই স্থানে New Yark City শহর। এখানে আটশোর ও অধিক ভাষায় মানুষ কথাবলে ।

নিউ ইয়র্ক শহরে ফেডারেল রিসার্ভ ব্যাংকের কাছে দুনিয়ার সবথেকে বেশি সোনা মজুদ আছে। এই ব্যাংকার ৮০ ফুট মাটির নিচের ভল্টে খুবই আধুনিক সুরক্ষার বলয়ে মোড়া আছে।

এই স্বর্ণের বাজারমূল্যে মোটামুটি পাঁচ লাখ চৌরাশি হাজার সাতশো পঞ্চাশ কোটি সত্তর লক্ষ ভারতীয় রুপি।

বন্ধুরা নিউ ইয়র্ক শহর United States of America দেশের সাথে বিভিন্ন দেশ ও ভাষাভাষীর মিলন ক্ষেত্র ও বলাচলে, নিউ ইয়র্ক শহরে প্রচুর পরিমান বাঙালি ও বিভিন্ন দেশের নাগরিক বসবাস করে।

আমেরিকায় বসবাসকারী বাঙালিদের মধ্যে মোটামুটি ৬০% অভিবাসী বাঙালি শুধু মাত্র New York City নিউ ইয়ার্ক শহরে কিংবা তার নিকটে বসবাস করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here