Positive Affirmations for Success | সফলতার গোপন পাসওয়ার্ড আজই জানুন

Positive Affirmations শব্দটি একটি মহা গুরুত্বপূর্ণ শব্দ যারা সম্পর্কে আমরা কেউই অবগত নই। পৃথিবীতে মাত্র ১ শতাংশ সফল মানুষ আছে যে নাকি সফলতার এই গোপন সূত্রটি সম্পর্কে জানে।

এই এক শতাংশ মানুষ Positive Affirmations এর উপর বিশ্বাস ও এর সফল ব্যাবহারের মাধ্যমে জীবনকে সর্বক্ষেত্রে সাফল্য ও আর্থিক প্রাচুর্যে পরিপূর্ণ করে।

আর আমরা যারা এই গোপন সূত্রটির সম্পর্কে কিছুই জানিনা সেইসব ৯৯ শতাংশ মানুষ বিভিন্ন টিভি ও নিউজ মিডিয়াতে এই এক শতাংশ ধনকুবেরদের জীবন ও জীবনযাত্রা দেখি ও পড়ি তখন আশ্চর্য হয় এবং তাদের সাফল্যের সূত্র জানতে আগ্রহী হই।

কিন্তু আমরা তাদের জীবন যাত্রা থেকে তেমন কোন সূত্র খুঁজে পাইনা বরং তাদের জীবন যাপন থেকে কিছু বিলাসিতার অভ্যাস আমাদের জীবনে নিয়ে আসি। যা কিনা আমাদের ব্যাক্তিগত ব্যায় বৃদ্ধি ছাড়া আর কিছু না।

Positive Affirmations

What is Positive Affirmations?

এবার চলুন জেনে নেই পজিটিভ Affirmations কি তার কিছু উদাহর, আমরা যখন কোনো কাজে অসফল হই ও ভেঙে পড়ি তখন আমাদের পরিবার ও বন্ধুরা আমাদের পাশে দাড়ায় ও আমাদের আবার জীবনে উজ্জীবিত করে , কিন্তু কি ভাবে?

আসলে তারা আমাদেরকে তাদের পজিটিভ Affirmations Power এর মাধ্যমেই আবার নতুন উদ্দমে আমাদের জীবনকে নতুন কর্মোদ্দমে এগোতে নতুন প্রেরণা প্রদান করে।

আরেকটু সহজ করে ভাবলে, আপনি যখন অসফল বা কিছু একটা বিষয় নিয়ে নিজেকে তিরস্কার করছেন তখন আসলে আপনি আপনার ব্রেইন বা মনেকে Negative Affirmations প্রেরণ করছেন।

যেটি আপনার ব্রেইনকে সফলতার রাস্তা খোজার থেকে বিফলতার গ্লানিতে ব্যাস্ত রাখছে।তার ফলস্বরূপ আমাদের ব্রেইন আরো ভুলকরে ও আমরা আরো বিপথে চালিতো হই বা কাঙ্ক্ষিত সাফল্য পাইনা।

আফিরম্যাশন্স হলে সেটাই যেটা আপনি বিশ্বাস ও অনুভব করেন তারমানে আপনি যখন নিজেকে কোন কিছুর উপযুক্ত মনে করেন না তখন আপনার ব্রেইন সেটা অর্জনের রাস্তা খুঁজে পায়না।

আপনি যেই জিনিসের উপর বিশ্বাস ও অনুভব রাখেন একদিন সেটাই আপনি অর্জন করেন আর এটাই হলো পজিটিভ Affirmations বা সাফল্যের চাবি।

আপনি জীবনে যাই পেয়াছেন তার সবটাই পেয়েছেন এই affirmations বা সাফল্য কে আগে থেকে অনুভব করার মাধ্যমে কিন্তু আমরা কেউ এই জিনিসটা উপলব্ধি করতে পারিনা। তাই আমরা আমাদের বাকি লক্ষ বা সাফল্য ও সবসময় পূরণ করতে পারিনা জানার অভাব।

How to Affirmations Work?

আমাদের পরিবার ও বন্ধুরা যখন আমাদের বিপদের দিনে পাশে এসে বলে দুঃখ করোনা সব কিছু ঠিক হয়ে যাবে আবার সবকিছু নতুন করে শুরুকরে তোমার জিৎ হবেই তখন আমরা আবার নতুন কাজের প্রেরণা পাই ও সাফল্য ও পাই।

আপনার বন্ধুরা আসলে আপনাকে বা আপনার ব্রেইনকে এটা বোঝাতে সক্ষম হলো যে আপনি আবার নতুন করে কাজ করলে সফলতা পাবেনই। এই বিশ্বাসের উপর পুরোনো ভুল শুধরে আপনার মনে নতুন সূর্যোদয়ের বীজ বপন হয়, যার ফল হলো সফলতা।

How To Use Positive Affirmations

Read More:

Berlin Wall Great History in Bengali

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here