Abraham Lincoln biography in Bengali | আব্রাহাম লিংকন হার না মানা জীবনী

Abraham Lincoln biography in Bengali, আব্রাহাম লিংকন খুবই দরিদ্র পরিবারে জন্মেও আজ আমেরিকার সবথেকে জনপ্রিয় প্রেসিডেন্ট হয়ে আছেন সবার মনে।

তুমি যদি হার না মানো তাহলে তোমার প্রচেষ্টা বিফলে যাবেনা, চেষ্টা করতে থাকা ব্যাক্তির কখনো হার হয় না, আব্রাহাম সমস্ত দুনিয়ার কাছে বিফলতা, প্রচেষ্টা ও সফলতার উজ্জ্বল উদাহরণ সৃষ্টি করেছেন।

আব্রাহাম লিংকনের গরিব জীবনের সবথেকে বড় সম্বল ছিল তার হারনা মানা মনের জোর আমরা যারা অল্পতেই জীবনের কাজ এবং লক্ষ হারিয়েফেলি ভাবি আমাকে দিয়ে হবেনা আমি এটার জন্য না তাদের জন্য আব্রাহাম লিংকনের জীবনী সমর্পিত হল।

abraham lincoln biography in bengali

ছোট বেলা থেকেই লিংকনের মনে দাশ প্রথার জন্য কষ্ট হত, দাশ প্রথার বিরুদ্ধে লিংকনের অনেক প্রচেষ্টা বিফলে গেছে। আব্রাহাম মানসিক ভাবে প্রচন্ড কষ্টে ছিলেন। আব্রাহাম বলেছেন তিনি চুরি ও চাকু থেকে দুরে থাকতেন কারণ তার ভয় ছিল তিনি নিজেকে না শেষ করে দেন।

Abraham Lincoln Biography – লিংকনের প্রথম জীবন

আব্রাহাম লিংকনের পরিবার এতটাই গরিব ছিলযে তাদের থাকার ঘর ও জমি ছিলনা। আব্রাহাম লিঙ্কনের বাবার কাছে টাকা ছিলনা তাকে বিদ্যালয়ে পাঠানোর ও বই কিনে দেয়ার। অন্যদের থেকে পুরাতন বই ধার করে তাকে পড়তে হতো।

আব্রাহামের বাবা চাইতেন না আব্রাহাম পড়া লেখা করুক, আব্রাহামের নিজের মা ও তাকে পড়া লেখায় সাহায্য করতেন না, তার কিছুদিন পরে তাকে পড়াশোনা ছাড়তে হয়েছিল।

তখন লিংকন নিজের হাতে কাঠের নৌকা বানান ও নদীর মাধ্যমে বিভিন্ন সামগ্রী বিভিন্ন স্থানে পৌঁছে দিতে থাকেন ও কিছু উপার্জন করতে শুরু করেন কিন্তু সময় পেলেই লিংকন বই পড়তেন। পড়া লেখায় লিংকনের উৎসাহ এত কষ্টের মধ্যেও এতটুকু কমেনি আরও বেড়েছে।

চব্বিশ বছর বয়সে আব্রাহাম লিংকনের সাথে রুটলেন নামে এক নারীর সাথে খুবই প্রেম হয়ে যায়, তারা দুজনে বিয়ে করার সিদ্ধান্ত নেন কিন্তু তার কিছুদিন পরেই জটিল রোগে রুটলেন মারা যান।

একটি ছোট অনুরোধ Abraham Lincoln biography in Bengali আপনার সকল পরিজন ও বন্ধুদের সাথে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে ভুলবেন না, সোশ্যাল মিডিয়ার লিংক নিচে দেয়া আছে।

আরও পড়ুন:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here